খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

ভাতা কার্ড দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আটক ২

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতার কার্ড দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুইজন আটক হয়েছে। শনিবার (৪ মে) স্থানীয় জনতা তাদের আটক করে কালীগঞ্জের নলতা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে পুলিশের হাতে তুলে দেয়।

আটকরা হলেন, উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের নারায়ণপুর গ্রামের মরহুম আজগার আলীর ছেলে মিজানুর রহমান (৪২) ও একই গ্রামের আব্দুল ওহাবের ছেলে আবু সালেক (৪৫)।

জানা গেছে, ৪ মে (শনিবার) সকালে মাঘুরালী গ্রামের আবু বক্কারের স্ত্রী ময়না পারভীনকে প্রতিবন্ধী ভাতা কার্ড করিয়ে দেয়ার নাম করে ১ হাজার ৫শ’ টাকা দাবি করেন মিজানুর রহমান ও আবু সালেক। এর আগে গত বৃহস্পতিবার তারা ময়না পারভীনের কাছ থেকে ১ হাজার ৫শ’ টাকা হাতিয়ে নেন। একই সাথে ময়নার শাশুড়ি আনোয়ারা বেগমকে বয়স্কভাতার কার্ড করে দেয়ার নাম করে ১ হাজার আট শ’ টাকা দাবি করেন। তাৎক্ষণিক আনোয়ারা বেগম তাদেরকে ৩শ’ টাকা প্রদান করেন।

এর প্রায় এক সপ্তাহ আগে পার্শ্ববর্তী বিশেলক্ষী গ্রামে গর্ভবতী ভাতা কার্ডের নামে আবু বক্কারের কাছ থেকে হাতিয়ে নেন ১ হাজার ৫শ’ টাকা। ভুক্তভোগী আবু বক্কার জানান, আমার সন্তান জন্মগ্রহণ করেছে কয়েক মাস আগে। কিন্তু মিজানুর রহমান ও আবু সালেক গর্ভকালীন সময়ের কাগজপত্র ও সেই সাথে ১ হাজার ৫শ’ টাকা দিলে এক সপ্তাহের মধ্যে অনুদানের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস দেন। এছাড়াও তার প্রতিবেশী শফিকুল ইসলামের কাছ থেকেও টাকা নিয়েছে বলে জানান তিনি।

নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান জানান, আমার ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বর সিরাজুল ইসলামের মাধ্যমে খবর পেয়ে দফাদারকে ঘটনাস্থলে পাঠিয়ে জনতার হাতে আটক মিজানুর রহমান ও আবু সালেককে ইউনিয়ন পরিষদের নিয়ে আসি। তাদের কাছে প্রতিবন্ধী কার্ডের ফরম, বিভিন্ন এলাকার মহিলাদের এনআইডি কার্ডের ফটোকপি, ছবি, বিভিন্ন কাগজপত্র, মেডিকেল অফিসারের সিল ও ভূযা মেডিকেল সার্টিফিকেট পাওয়া গেছে।

তিনি আরও বলেন, থানায় খবর দিলে পুলিশ এসে তাদের নিয়ে গেছে। প্রতারক চক্রের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশা করছি।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!